JEXPO Counselling 2023 : JEXPO কাউন্সেলিং 2023, রেজিস্ট্রেশন, ফি, ​​আসন বরাদ্দ!

WhatsApp Group Join Now
Google News Follow

JEXPO Counselling 2023 : পশ্চিমবঙ্গ স্টেট কাউন্সিল অফ টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল এডুকেশন অ্যান্ড স্কিল ডেভেলপমেন্ট গত সপ্তাহের জুলাই 2023 থেকে JEXPO কাউন্সেলিং 2023 শুরু করবে। কাউন্সেলিং রেজিস্ট্রেশন শীঘ্রই অফিসিয়াল পোর্টাল webscte.co.in-এ শুরু হবে।

CLICK HERE FOR CONSOLIDATED MERIT LIST OF JEXPO-2023 : https://webscte.co.in/assets/pdf_2023/JEXPO-2023%20Consolidated%20Merit%20List.pdf

JEXPO কাউন্সেলিং 2023 : ওয়েস্ট বেঙ্গল স্টেট কাউন্সিল অফ টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল এডুকেশন অ্যান্ড স্কিল ডেভেলপমেন্ট JEXPO 2023 এর ফলাফল 29 জুন 2023 তারিখে অনলাইনে উপলব্ধ করেছে এবং কাউন্সেলিংও শীঘ্রই শুরু হবে। JEXPO পরীক্ষার জন্য যোগ্য প্রার্থীরা কাউন্সেলিং পদ্ধতির জন্য অফিসিয়াল ওয়েবসাইট দেখতে পারেন। JEXPO 2023-এর ফলাফল হিসাবে একটি মেধা তালিকা উপস্থাপন করা হয়েছিল। 2023 JEXPO কাউন্সেলিং নিবন্ধনগুলি জুলাই 2023 এর শেষ সপ্তাহ থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে। নিবন্ধন প্রক্রিয়া অনলাইন হবে এবং এটি JEXPO পরীক্ষার জন্য যোগ্যতা অর্জনকারী সমস্ত ছাত্রদের জন্য উন্মুক্ত।

Click here for Check Merit Rank : https://result.webscte.co.in/

Counselling JEXPO Counselling 2023
Organization West Bengal State Council of Technical and Vocational Education
Result Date 29 June 2023
Mode of Counselling Online
Choice Filling Last Week July 2023
Expected Counselling Date Last Week July 2023
Official website webscte.co.in

 

প্রার্থীদের JEXPO 2023 মেধা তালিকা দেখার জন্য, তাদের তালিকাভুক্তি নম্বর প্রয়োজন। প্রবেশিকা পরীক্ষায় পারফরম্যান্সের ভিত্তিতে, কর্তৃপক্ষ JEXPO 2023 মেধা তালিকা তৈরি করেছে। তাদের কর্মক্ষমতার উপর ভিত্তি করে আরও বিবেচনার জন্য নির্বাচিত সমস্ত যোগ্য আবেদনকারীদের JEXPO ফলাফলের মেধা তালিকায় উল্লেখ করা হয়েছে।

Click here for Academic Colander 2023-24 : https://webscte.co.in/assets/pdf_2023/_Academic%20Calendar%202023-24.pdf

কিভাবে webscte.co.in কাউন্সেলিং 2023 এর জন্য নিবন্ধন করবেন?

JEXPO কাউন্সেলিং রেজিস্ট্রেশন গত সপ্তাহের জুলাই 2023 থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে। JEXPO 2023-এর জন্য অনলাইন কাউন্সেলিং webscte.co.in-এ অনুষ্ঠিত হবে। আগ্রহী প্রার্থীরা কাউন্সেলিং পদ্ধতির জন্য অনলাইনে নিবন্ধন করতে নীচের উল্লেখিত পয়েন্টগুলি পরীক্ষা করতে পারেন-

  • অফিসিয়াল ওয়েবসাইটে, প্রার্থীদের অবশ্যই “নতুন নিবন্ধন” নির্বাচন করতে হবে।
  • আপনার JEXPO তালিকাভুক্তি নম্বর এবং সূচক নম্বরের মতো তথ্য দিন।
  • প্রার্থীরা “এগিয়ে যান” নির্বাচন করার পরে তাদের নিবন্ধিত ফোনে একটি OTP জারি করা হবে।
  • JEXPO পোর্টালে প্রমাণীকরণের জন্য OTP লিখুন।
  • একবার প্রার্থীরা তাদের ব্যক্তিগত তথ্য পর্যালোচনা করলে, তাদের অবশ্যই একটি পাসওয়ার্ড তৈরি করতে হবে।

Notification related to Student Credit Card : https://webscte.co.in/assets/pdf_2022/Student%20Credit%20Card.pdf

JEXPO কাউন্সেলিং রেজিস্ট্রেশন 2023: অফিসিয়াল পোর্টাল JEXPO কাউন্সেলিং রেজিস্ট্রেশনের বিজ্ঞপ্তি প্রকাশ করবে যখন এটি শুরু হবে। যারা অফিসিয়াল ওয়েবসাইট পোর্টালে নিবন্ধন করেছেন তারাও নিবন্ধনের জন্য একটি স্বয়ংক্রিয় বিজ্ঞপ্তি পাবেন। যোগ্য আবেদনকারীরা তাদের আসন গ্রহণ করতে পারে বা স্বয়ংক্রিয়ভাবে আপগ্রেড করতে বেছে নিতে পারে; তবে, আপগ্রেড করার অনুমতি দেওয়া হবে যদি প্রার্থীকে তাদের প্রথম অগ্রাধিকারের আসন দেওয়া হয়। একটি আসন গ্রহণ করার পর আবেদনকারীদের বরাদ্দপত্র এবং অর্থপ্রদানের রসিদ প্রিন্ট করতে হবে। একটি আপগ্রেডের ক্ষেত্রে অস্থায়ী বরাদ্দ পত্র এবং অর্থের রসিদ অবশ্যই প্রিন্ট করা উচিত।

webscte.co.in কাউন্সেলিং প্রক্রিয়া 2023:

ওয়েস্ট বেঙ্গল স্টেট কাউন্সিল অফ টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল এডুকেশন অ্যান্ড স্কিল ডেভেলপমেন্টের নির্দেশে জেএক্সপো 2023 কাউন্সেলিং অনলাইনে শুরু হবে। কাউন্সেলিং পদ্ধতি ফলাফলে যোগ্য মনোনীত আবেদনকারীদের জন্য উন্মুক্ত থাকবে। JEXPO কর্তৃপক্ষ বিভিন্ন সেশন জুড়ে JEXPO কাউন্সেলিং করবে যা নীচে দেওয়া হল।

  • নিবন্ধন।
  • বিকল্প ভর্তি এবং লকিং।
  • আসন অনুশীলনী।
  • নথি যাচাইকরণ।

JEXPO আসন বরাদ্দ এবং ফি প্রদান 2023 : একবার তারা তাদের আসন গ্রহণ করলে, প্রার্থীদের অবশ্যই একটি আসন বুকিং ফি প্রদান করতে হবে। তাদের চূড়ান্ত আসন সংরক্ষণের জন্য, প্রার্থীদের অবশ্যই ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা নেট ব্যাঙ্কিং ব্যবহার করে INR 500 এর অনলাইন অর্থপ্রদান করতে হবে। অটো-আপগ্রেডেশনের ক্ষেত্রে চূড়ান্ত সিট বুকিং মূল্য হবে INR 2000। প্রদত্ত আসন প্রার্থীদের অবশ্যই নথি যাচাইয়ের জন্য মনোনীত ইনস্টিটিউটে উপস্থিত হতে হবে।

তাদের অবশ্যই তাদের চূড়ান্ত বরাদ্দ পত্রের দুটি কপি এবং অন্যান্য সমস্ত প্রয়োজনীয় যাচাইকরণ আনতে হবে। স্বয়ংক্রিয় আপগ্রেডেশন বেছে নেওয়া প্রার্থীদের ইনস্টিটিউটে রিপোর্ট করার দরকার নেই; আসন বরাদ্দের জন্য অনলাইন JEXPO কাউন্সেলিং 2023 সেশন শেষ হয়ে গেলে 2023 সালে অনুসরণ করা JEXPO কাউন্সেলিং সেশন পর্যন্ত তাদের অপেক্ষা করতে হবে।

JEXPO ভর্তি 2023 : JEXPO ভর্তির পরামর্শদাতা সমস্ত বিভাগের আবেদনকারীদের জন্য কিছু উদ্বেগ উত্থাপন করেছে। পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের বার্ষিক সংখ্যা প্রায় 12,000 জন। JEXPO আসন সংরক্ষণ নিশ্চিত করা হয়েছে যে সমস্ত ব্যাকগ্রাউন্ড এবং শ্রেণীবিভাগের আবেদনকারীরা একটি ন্যায্য বিচার পাবেন। JEXPO কাউন্সেলিং 2023 এর পরে যে আসনগুলি পূরণ করা হয়নি তা কভার করার জন্য, একটি বিশেষ অনলাইন JEXPO কাউন্সেলিং 2023 অনুষ্ঠিত হচ্ছে। ইউনিক অনলাইন কাউন্সেলিং অবশ্য সেই ছাত্রদের জন্য উপলভ্য নয় যাদের কাউন্সেলিং এর আগের রাউন্ডে ইতিমধ্যেই আসন বরাদ্দ করা হয়েছে। JEXPO মেধা তালিকা 2023 সালে বিশেষ অনলাইন JEXPO কাউন্সেলিং রাউন্ডের জন্য আসন বরাদ্দ নির্ধারণ করে।

আরও পড়ুন : NCVT MIS ITI Result 2023 : সরাসরি লিঙ্ক, ১ম, ২য় বছরের জন্য মার্কশিট ডাউনলোড করুন @ncvtmis.gov.in!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles