JioBook 4g : মাত্র ১৫,০০০ টাকায় ল্যাপটপ! পুজোয় ‘উপহার’ মুকেশ আম্বানির।

WhatsApp Group Join Now
Google News Follow

JioBook 4g Laptop : অবিশ্বাস্য, কম দামের ল্যাপটপ আনছে রিলায়েন্স জিও(Reliance JIO)। তাতে আগে থেকেই একটি 4G সিম কার্ড এমবেড করা থাকবে। দাম মাত্র ১৮৪ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৫,০০০ টাকা। বাজেট: ১৫,০০০ টাকা। এতে আপনি একটি মোটামুটি স্মার্টফোন পাবেন। এন্ট্রি লেভেল ট্যাব পাবেন। আবার এই দামেই পাবেন ল্যাপটপও।

সত্যিই কি ১৫,০০০/- টাকায় ল্যাপটপ ল্যাপটপ দিচ্ছে Jio ?

এমনই অবিশ্বাস্য, কম দামের ল্যাপটপ আনছে রিলায়েন্স জিও। তাতে আগে থেকেই একটি 4G সিম কার্ড এমবেড করা থাকবে। দাম মাত্র ১৮৪ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৫,০০০ টাকা। এই বিষয়ে দুই ওয়াকিবহাল সূত্র মারফত খবর পেয়েছে রয়টার্স।

এর আগে একেবারে কম দামে JioPhone এনে সফল হয়েছে রিলায়েন্স জিও। এবার সেই ট্রেন্ড বজায় রেখেই সস্তায় 4G-সহ ল্যাপটপ আনার পরিকল্পনা সংস্থার।

যদিও রিলায়েন্স জিও এখনও এই বিষয়ে কিছু জানায়নি।

More Details of Reliance JIO Phone

কি এই জিও বুক(JioBook) : ম্যাকবুকের নাম তো শুনেছেন। বেশিরভাগ ক্ষেত্রে সাধারণ, প্রান্তিক কম্পিউটার ব্যবহারকারীদের সাধ্যের বাইরে থাকে এই ল্যাপটপ। কিন্তু JioBook-এর ব্যাপারটি হবে সম্পূর্ণ উল্টো। দেশের প্রতিটি মানুষের কাছে একেবারে কম দামে কম্পিউটারের সুবিধা পৌঁছে দিতেই এই উদ্যোগ মুকেশ আম্বানির সংস্থার।

More Details of Reliance Jio Book

ইতিমধ্যেই কোয়ালকম এবং মাইক্রোসফ্টের সঙ্গে অংশীদারিত্ব করেছে জিও। অর্থাত্ কোয়ালকমের কাছ থেকে কম দামে কম্পিউটিং চিপ আনার পরিকল্পনা জিও-র। অন্যদিকে Windows OS নির্মাতাকেও এই প্রচেষ্টায় পাশে আনার লক্ষ্য Jio-র। তাদের হাতে বিভিন্ন অ্যাপের ভার দেওয়া হয়েছে।

ল্যাপটপটি সবদিক থেকেই জিও তৈরি করেছে :-

তবে ল্যাপটপটির OS তৈরি করেছো Jio-ই। এতে তাদের নিজস্ব JioOS অপারেটিং সিস্টেম চলবে। JioStore থেকে বিভিন্ন অ্যাপও ডাউনলোড করা যাবে। অফিসের বাইরের কাজ করা কর্পোরেট কর্মীদের জন্য ট্যাবলেটের বিকল্প হিসাবেও এই ল্যাপটপ পিচ করছে জিও।

বর্তমানে ভারতে Jio ব্যবহারকারীর সংখ্যা ৪২ কোটিরও বেশি। ভারতের বৃহত্তম টেলিকম ক্যারিয়ার জিও।

সূত্রের খবর, খুব বেশি সময় লাগবে না। পুজোর মাস থেকেই ল্যাপটপটি বিভিন্ন প্রতিষ্ঠানে পৌঁছে যাবে। কেমন প্রতিষ্ঠান? এই তালিকায় আছে স্কুল এবং বিভিন্ন সরকারি কর্মক্ষেত্র। অর্থাত্, কম বাজেটেই যাতে দেশের সর্বত্র সস্তার কম্পিউটার পৌঁছে দেওয়া যায়, সেই বিষয়টিই দেখা হবে। অন্যদিকে আগামী ৩ মাসের মধ্যেই বাজারে এটি লঞ্চ হতে পারে। JioPhone-এর মতোই, একটি 5G এনাবেলড ভার্সান আসবে বলেও মনে করা হচ্ছে।

গত বছরের শেষ দিকেই বাজারে সস্তার স্মার্টফোন জিওফোন আসে। সমীক্ষা সংস্থা কাউন্টারপয়েন্টের মতে, রিলিজের পর থেকেই সেই হ্যান্ডসেটটি এন্ট্রি লেভেলে ভারতের সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন। গত তিন ত্রৈমাসিকে দেশে এই সেগমেন্টে বিক্রি হওয়া প্রতি ৫টি স্মার্টফোনের মধ্যে একটি ছিল JioPhone।

Jio Book Feature : https://www.gizbot.com/new-laptops/reliance-jiobook-jioos-4gb-lpddr4x-ram-64gb-emmc-storage-qualcomm-snapdragon-665-5550/#:~:text=Overview,uses%20a%2064GB%20EMMC%20storage.

জিও বুক দিয়ে তৈরি করতে চাইছে ইতিহাস রিলায়েন্স জিও(Reliance JIO) : সূত্রের খবর, জিওবুকের ক্ষেত্রেও এমনই ইতিহাস গড়তে চাইছে সংস্থা। ২০২৩ সালের মার্চের মধ্যেই ১ লক্ষ ইউনিট জিওবুক বিক্রি করার লক্ষ্য সংস্খার। Jio-র সঙ্গে উত্পাদনের বিষয়ে চুক্তি করেছে উত্পাদনকারী সংস্থা ফ্লেক্স।

আরও পড়ুন : Earn Money Online – জিও অ্যাপ(Jio App) ইনস্টল করে অনলাইনে বাড়ি বসে রোজগার মাসে কমপক্ষে 20 হাজার টাকা।

 

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles