Maruti YY8 Electric SUV Car: একবার চার্জেই ছুটবে কলকাতা থেকে পুরী, শীঘ্রই ভারতের মার্কেটে আসতে চলেছে Maruti YY8 ইলেকট্রিক SUV গাড়ি।

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

Maruti YY8 electric SUV car :

মারুতি সুজুকি লঞ্চ করতে চলেছে ইলেকট্রিক Four Wheeler

পেট্রোল জ্বালানি দুর্মূল্যের কারণে সাধারণ মানুষ ঝুঁকে পড়ছেন ব্যাটারি চালিত গাড়ির দিকে। এই সুবাদে বিখ্যাত গাড়ি কোম্পানি মারুতি সুজুকি All Electric SUV গাড়ি আনতে চলেছে মার্কেটে। অনেকদিন আগে থেকেই শোনা যাচ্ছিল সুজুকির ইলেকট্রিক গাড়ি(Maruti YY8 electric SUV car) লঞ্চ করার কথা। তবে খুব শীঘ্রই তা আসতে চলেছে মার্কেটে। ব্যাটারিচালিত এই গাড়িটির নামমারুতি YY8 (কোডনেম)”

জানা গেছে, ভারতীয় মার্কেটে খুব সম্ভবত 2024 সালের দীপাবলি সময় লঞ্চ করা হবে মারুতি YY8 গাড়িটিকে। অন্যদিকে জাপানেও এই গাড়িটিকে নিয়ে কাজ শুরু হয়ে গেছে। খুব শীঘ্রই এটি লঞ্চ করা হবে জাপানের মার্কেটেও। তবে মনে করা হচ্ছে এটি নিশান লিফ পিওজিয়ট e2008 এর বিরুদ্ধে বেঞ্চমার্ক করা হয়েছে।

প্রযুক্তিগত ব্যবহার Maruti YY8 electric SUV car 

পোর্ট অনুযায়ী, গাড়িটি 27PL স্কেটবোর্ড প্লাটফর্মের ওপর নির্ভর করে তৈরি করা হচ্ছে, যা Toyota র 40PL আর্কিটেকচার থেকে নেওয়া হয়েছে। গাড়িটিতে(Maruti YY8 electric SUV car) সিঙ্গেল ও ডুয়াল মোটর কনফিগারেশন লক্ষ্য করা যাবে। গাড়িটির অস্থায়ী কার্ব ওয়েট 2000 কেজি এবং এর হুইল 18 ইঞ্চি। গাড়িটির রেঞ্জ হতে পারে প্রায় 500 কিলোমিটার। সুতরাং একবার চার্জ দিলে গাড়িটি প্রায় 500 কিলোমিটার পর্যন্ত যেতে পারবে।

On রোড প্রাইস কেমন হতে পারে

তুলনামূলক কম দামে গাড়িটি লঞ্চ করা হবে। মার্কেটে প্রতিযোগিতা টিকিয়ে রাখতে অন্যান্য গাড়ি থেকে অনেক কমে গাড়িটি লঞ্চ করবে মারুতি সুজুকি। তবে ভারতীয় মার্কেটে কেমন প্রভাব ফেলবে গাড়িটি তা সময়ই বলবে।

আরও পড়ুন : এক চার্জে 1,000 km! মুম্বই থেকে দিল্লি গিয়ে নয়া রেকর্ড গড়ল BYD E6

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles