Primary TET : পুজোর আগেই (Primary TET) নিয়োগ নিয়ে দৃষ্টান্তমূলক নির্দেশ দিলো আদালত।

Join Our WhatsApp Group For New Update

Primary TET : SSC Primary TET নিয়োগ দুর্নীতি নিয়ে একের পর নয়া তথ্য। যার জেরে আদালতের তরফে 269 জন্য প্রাথমিক শিক্ষককে বরখাস্তের নির্দেশ দেওয়া হয়েছিল। এবার আদালতের তরফ থেকে নয়া নির্দেশ দেওয়া হল। যা কিছুটা হলেও স্বস্তি দেবে চাকরিপ্রার্থীদের।

গত সোমবার ও মঙ্গলবার কলকাতা হাই কোর্ট এর তরফে প্রাথমিক শিক্ষক পদে চাকরি দেওয়ার নির্দেশ দেওয়া হল। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সেই নির্দেশ দিলেন। প্রসঙ্গত, সংবাদ মাধ্যম সূত্রে খবর, ২০১৪ সালের (Primary TET) পরীক্ষায় বনলতা সমাদ্দারের সাথে ৫৪ জন অংশ নিয়েছিলেন। নিয়োগ দুর্নীতির পর তারা হাই কোর্টে মামলা করে চাকরি আবেদন করেন।

 Click Here for Official Website

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় কি নির্দেশ?

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, ৫৪ জন টেট পরীক্ষার্থীকে ২২ দিনের মধ্যে চাকরি দিতে হবে। সেক্ষেত্রে শূন্যপদ না থাকলে, ভবিষ্যতে যে শূন্যপদ তৈরী হবে, তার থেকে চাকরি দিতে হবে। সোম ও মঙ্গলবারের নির্দেশ অনুসারে মোট ৭৭ জনকে চাকরি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার ৫৪ জনকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত  এর অধীন চাকরির দেওয়ার সময় দিলো আদালত। বিচারপতির নির্দেশ, চাকরি দেওয়া হয়েছে । কারণ এটি পর্ষদের ভুল। তাই সেই ভুল স্বীকার করে শূন্যপদে নিয়োগ করতে হবে।

মামলাকারীদের কি বক্তব্য?

মামলাকারীদের দাবি, পরীক্ষায় কেবল 6টি প্রশ্ন ভুল হয়েছিল। তাই অনুত্তীর্ণ হয়েছিলেন তারা। বর্তমানে পর্ষদ ভুল মেনে নিয়ে সকল পরীক্ষার্থীকে বাড়তি নম্বর দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সংবাদ মাধ্যম সুত্রে খবর, মামলাকারীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য এবং সুদীপ্ত দাশগুপ্ত জানান, বাড়তি নম্বর পেলে মামলাকারীরা টেট উত্তীর্ণ হবেন।

আরও পড়ুন : WBBPE Recruitment । Primary Tet 2022: পশ্চিমবঙ্গে নয়া প্রাইমারি টেট পরীক্ষা।

Join Our WhatsApp Group For New Update

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles