Rolls Royce India Pvt. Ltd. Scholarship : নতুন স্কলারশিপ শিক্ষার্থীদের জন্য!!!আবেদন করে পেয়ে যান ৩৫,০০০ টাকা!!!যোগ্যতা ও আবেদন পদ্ধতি জেনে নিন !!!

WhatsApp Group Join Now
Google News Follow

Rolls Royce India Pvt. Ltd. Scholarship : পড়ুয়াদের জন্য নতুন স্কলারশিপ। আবেদন করলে পেয়ে যাবেন এককালীন পঁয়ত্রিশ হাজার টাকা। বিদ্যার্থী ছাত্রী পেশাদারি কোর্সে পড়াশোনা করতে আগ্রহী কিন্তু পরিবারের অর্থনৈতিক অবস্থা সচ্ছল না থাকার জন্য প্রফেশনাল কোর্সের খরচ চালাতে পারেন না, যেকারণে মেধা ও ইচ্ছা থাকলেও প্রফেশনাল কোর্সে পড়া হয়ে ওঠে না দু:স্থ পরিবার থেকে উঠে আসা পড়ুয়াদের।

স্কলারশিপের নাম : রোলস-রয়েস ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড কোম্পানির তরফে পড়ুয়াদের যে স্কলারশিপ প্রদান করা হবে তা হলো- ‘উন্নতি স্কলারশিপ’ (Rolls Royce Unnati Scholarship 2023)। Rolls Royce

বৃত্তির পরিমাণ : নির্বাচিত ছাত্রীদের এককালীন ৩৫,০০০ টাকা বৃত্তি প্রদান করা হয়। এছাড়াও এই সমস্ত পড়ুয়ারা রোলস-রয়েসে নারী প্রকৌশলীদের থেকে পরামর্শদানের সুযোগও পাবেন।

নির্বাচন প্রক্রিয়া :এই স্কলারশিপের জন্য শিক্ষার্থী ছাত্রীদের মেধা, একাডেমিক স্কোর ও পরিবারের ইনকামের ওপর ভিত্তি করে একটি শর্টলিস্ট তৈরি করা হয়। এবং ওই শর্টলিস্ট থেকে আবেদনকারীদের টেলিফোনের মাধ্যমে ইন্টারভিউ নেওয়া হয়। আবেদনকারীর সংখ্যা বেশি হলে প্রার্থীদের ডেকে পার্সোনাল ইন্টারভিউ নিয়ে যথাযোগ্য প্রার্থীদের প্রফেশনাল পড়াশোনার জন্য এই স্কলারশিপের অর্থ প্রদান করা হয়ে থাকে।

কারা আবেদন করতে পারবেন?

  • স্কলারশিপে আবেদনের জন্য শিক্ষার্থীদের 10th ও 10+2 স্তরে ষাট শতাংশ নম্বর পেয়ে থাকতে হবে।
  • আবেদনকারী কে All India Council for Technical Education(AICTE) স্বীকৃত কোনো শিক্ষা প্রতিষ্ঠানে ইঞ্জিনিয়ারিং এর যেকোনো শাখায় 1st, 2nd অথবা 3rd Year এ পাঠরত হতে হবে।
  • কেবল শিক্ষার্থী ছাত্রীরাই এই স্কলারশিপের জন্য আবেদন জানাতে পারবেন।

আবেদন করবেন কিভাবে ?

  • রোলস রয়েস উন্নতি স্কলারশিপে আবেদন করতে ইচ্ছুক ছাত্রীরা প্রথমে https://www.buddy4study.com/page/rolls-royce-unnati-scholarships-for-women-engineering-students ওয়েবসাইটের হোমপেইজ এ গিয়ে Apply Now এ যান।

Click here for Official Website for Online Application : https://www.buddy4study.com/page/rolls-royce-unnati-scholarships-for-women-engineering-students

  • Valid ইমেইল আইডি এর মাধ্যমে নাম নথিভুক্ত করুন। Registration প্রক্রিয়া সফল হলে আপনার ডিভাইসের স্ক্রিনে যে নতুন পৃষ্ঠাটি খুলবে তাতে থাকা Start Application এ ক্লিক করলে অনলাইন আবেদন পত্রটি ওপেন হবে।
    Rolls Royce India Pvt. Ltd. Scholarship
    Rolls Royce India Pvt. Ltd. Scholarship

    প্রয়োজনীয় ডকুমেন্টস : রোলস রয়েস স্কলারশিপ এ আবেদনের সময় আবেদনকারী কে নিম্নলিখিত ডকুমেন্টস গুলি সঙ্গে রাখতে হবে।

  • আবেদনকারীর সচিত্র পরিচয়পত্র।

  • 10th এর স্ব-প্রত্যয়িত মার্কশীট।

  • 10+2 এর স্ব-প্রত্যয়িত মার্কশীট।

  • স্থায়ী বাসিন্দার সার্টিফিকেট।

  • নতুন কোর্সে ভর্তির রিসিভ কপি।

  • পরিবারের বার্ষিক আয়ের শংসাপত্র।

  • ব্যাঙ্ক পাসবইয়ের প্রথম পাতার জেরক্স যেখানে অ্যাকাউন্ট ডিটেইলস রয়েছে।

আবেদনের শেষ তারিখ : Rolls Royce Unnati Scholarship এ আবেদনের শেষ তারিখ আগস্ট, ২০২৩ পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা শেষ তারিখের আগে তাড়াতাড়ি আবেদন করুন।

আরও পড়ুন : Private Scholarship in West Bengal : প্রাইভেট যে সকল স্কলারশিপ ফর্ম ফিলাপ চলছে বর্তমানে !!! আবেদন করুন লিস্ট দেখে !!!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles