SBI Home Loan: 55 লাখের গৃহঋণ মাফ মহিলার, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সিদ্ধান্তে হইচই !

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

SBI Home Loan: SBI এর জন্য বড় ঘোষণা : এক মহিলা T.Dharani-এর অভিযোগের ভিত্তিতে কোর্ট দেশের সর্বোচ্চ লেনদেনকারী সংস্থাকে নির্দেশ দিয়েছে ওই মহিলার 54.01 লাখ টাকার ঋণ বাতিল করে দেওয়ার জন্য। প্রসঙ্গত, কোভিড অতিমারির সময়, T.Dharani এর স্বামী মারা গিয়েছিলেন। তাঁর একার পক্ষে সংসার চালানো কঠিন। তাই ইনসিওরেন্সের টাকা চেয়ে কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি।

কোর্টের নির্দেশ।

  • 36 এর মহিলা T Dhanarani-র থেকে কোনওরকম গৃহ ঋণের(SBI Home Loan) টাকা নিতে পারবে না দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত লেনদেনকারী ব্যাঙ্কিং সংস্থা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ( State Bank of India) বা SBI।
  • উপরন্তু, দিতে হবে মোটা অঙ্কের ক্ষতিপূরণ! প্রায় 1 লাখ টাকার কাছাকাছি ক্ষতিপূরণ দিতে হবে ব্যাঙ্ককে এছাড়া আছে, 20 হাজার টাকার কাছাকাছি লিটিগেশনের খরচ৷

ঘটনার সূত্রপাত কী ভাবে হয়?

36 এর মহিলার T. Dharani- এর স্বামী রুপেশ রেড্ডি ( Rupesh Reddy) মারা যান কোভিড অতিমারির সময়কালে। কোভিডে আক্রান্ত হয়েই মারা গিয়েছেন রুপেশ রেড্ডি ( Rupesh Reddy)। এরপর T. Dharani কোর্টের কাছে লিখিত চিঠি দেন– যে তাঁর স্বামীর মৃত্যুর পর তাঁর পক্ষে নিজের সন্তানদের পড়াশোনা, সংসার চালানো সহ সমস্ত খরচ চালানো বেশ কঠিন। তিনি বলেন, তাঁদের সংসার চালানোর জন্য যাবতীয় খরচের জন্য শেষ ভরসা আপাতত SBI এর ইনসিওরেন্স ( SBI Insurance)। সেই ইনসিওরেন্সের টাকা যাতে ব্যাঙ্ক দিয়ে দেয়– সেই জন্যেই কোর্টের কাছে আবেদন করেন তিনি।

 SBI এর তরফ থেকে কী বলা হয় ?  

  • তিনি এবং তাঁর স্বামী—-ব্যাঙ্ককে লিখিত সম্মতি দেননি। সেই কারণে, ব্যাঙ্কের তরফ থেকে ইন্সিওরেন্স ইস্যু করা যায়নি।
  • স্বামী-স্ত্রী দুজনে মিলে অ্যাপ্লিকেশনে টিক মার্ক দিলেও, পাকাপাকি সম্মতি দেননি৷ তাই প্রিমিয়াম গ্রহণ করলেও, টাকা স্যাংশন করা যায়নি।

কনজিউমার কোর্ট SBI- এর এই দাবিকে মান্যতা দেয়নি। কোর্ট জানিয়েছে, SBI-কে বেঙ্গালুরুর বছর 36 এর মহিলার T. Dharani ইনিসিওরেন্সের সম্পূর্ণ টাকা দিয়ে দেওয়ার জন্য। এছাড়া, SBI এর তরফ থেকে এই মহিলার পুরো গৃহ ঋণের প্রায় 54 লাখ টাকা বাতিল করতে হবে। এছাড়া লিটিগেশন খরচ সহ বাকি টাকাও দিতে হবে।

আরও পড়ুন : GST Rate: আটা, ডাল-সহ 14টি জিনিসে নেই জিএসটি? বড় ঘোষণা নির্মলা সীতারমনের।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles