Starlink Services : Jio, AirTel এর মাথায় হাত, ভারতে বিনামূল্যে 3 বছর Free 5G পরিষেবা দেবে Starlink, কবে থেকে পাবেন জেনে নেওয়া যাক?

WhatsApp Group Join Now
Google News Follow

Starlink Services : Free 5G দিয়ে শুরু হতে পারে স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা Satellite Internet Service. স্টারলিংকের তরফ থেকে ভারতে ফের স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা চালু করা হতে পারে বলে জানা গিয়েছে। কেন্দ্রীয় সরকারের কাছে Starlink- এর পক্ষ থেকে ভারতে স্যাটেলাইট পরিষেবা চালুর ব্যাপারে আবেদন করা হয়েছে।

Click here for more Details of Satellite Internet Access : https://en.wikipedia.org/wiki/Satellite_Internet_access

কেন্দ্রীয় সরকার Starlink-কে স্যাটেলাইট Free 5G পরিষেবা দেওয়ার জন্য অনুমতি দিতে পারে। সেক্ষেত্রে ফের ভারতে শুরু হতে চলেছে Starlink-এর পরিষেবা। প্রসঙ্গত গত বছর এই পরিষেবা চালু করতে গিয়েও বিভিন্ন কারনে বাধার মুখে পড়তে হয়। আগের বার বিফল হওয়ার পিছনে আম্বানির হাত রয়েছে বলে অনেকে মনে করেন। তবে আবার ঘুরে দাঁড়িয়ে ফের ভারতে ব্যাবসা স্থাপনা করতে চলেছে এলন মাস্ক।

Click here more details of Starlink : https://www.starlink.com/

ভারতে প্রথম স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা চালু করেছিল ইলন মাস্কের সংস্থা স্পেসএক্স। কিন্তু সেই সময়ে কেন্দ্রীয় সরকার ব্যাগার রেজিস্ট্রেশন প্রক্রিয়া চালু করার ফলে ইলন মাস্কের এই স্যাটেলাইট পরিষেবা বন্ধ করে দিতে হয়। সেই সময় Free 5G স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা দেওয়ার জন্য গ্রাহকদের কাছ থেকে যে টাকা নিয়েছিল স্টারলিংক। সেই টাকা গ্রাহকদের ফেরত দিয়ে দিতে হয়।

Starlink- এর পক্ষ থেকে জানানো হয়েছে, গ্রাহকেরা স্টারলিংকের পরিষেবা থেকে উচ্চগতির ইন্টারনেট (High Speed Internet) পাবেন। বিনামূল্যে কলিং (Free 5g Free Calling) এর সুবিধা পাওয়া যাবে। তবে জানা গিয়েছে, Starlink- এর পরে Airtel এবং Jio স্যাটেলাইট পরিষেবায় নামতে চলেছে। Starlink- এর পরেই দ্বিতীয় সংস্থা হিসেবে Airtel-এর সহযোগী ওয়ানওয়েব এবং তৃতীয় হিসেবে Jio-র স্যাটেলাইট সংস্থা পরিষেবা চালু করতে চলেছে। খুব শীঘ্রই Free 5G স্যাটেলাইট পরিষেবা চালু করার জন্য আবেদন করা হতে পারে।

Starlink : https://www.businesstoday.in/technology/news/story/t-mobiles-can-connect-to-spacex-starlink-for-free-from-next-year-345618-2022-08-26

কবে থেকে পাবেন Free 5G সার্ভিস?

Starlink হল বিশ্বের প্রথম এবং বৃহত্তম স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থা। এটি হলো একটি লোক অরবিটরি স্যাটেলাইট সংস্থা। Starlink এর পক্ষ থেকে জানানো হয়েছে, ব্যবহারকারীরা অনলাইন গেমিং, ভিডিও কলিং এবং দারুণ স্ট্রিমিং এর সুবিধা পাবেন।

Starlink-এর দাবি অনুযায়ী, দেশের প্রত্যন্ত অঞ্চলে Starlink- এর স্যাটেলাইট পরিষেবা (Satellite Internet Service Free 5G) পাওয়া যাবে। যে সমস্ত জায়গায় মোবাইলের নেটওয়ার্ক পৌঁছায় না, যথেষ্ট দুর্বল নেটওয়ার্ক মোবাইলের, সেই সমস্ত জায়গায় স্টারলিংকের স্যাটেলাইট ইন্টারনেট পরিষেবা পৌঁছে যাবে। এর ফলে প্রত্যন্ত অঞ্চলের মানুষ উচ্চগতির ইন্টারনেট পরিষেবা পাবেন। কলিং এর সুবিধা পাবেন।

আরও পড়ুন :   Jio 5G Trial : সেকেন্ডে ১ GB স্পিড ! দশমী থেকে কলকাতা-সহ ৪ শহরের এই গ্রাহকরা পাবেন Jio 5G !

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles