Jio 5G Trial : সেকেন্ডে ১ GB স্পিড ! দশমী থেকে কলকাতা-সহ ৪ শহরের এই গ্রাহকরা পাবেন Jio 5G !

WhatsApp Group Join Now
Google News Follow

Jio 5G Trial: দশমীর দিন অর্থাৎ আজ থেকে শুরু হয়ে গেল জিওর 5G ট্রায়াল!সেকেন্ডে 1GB স্পিড, দশমীতে কলকাতা-সহ চার শহরে বিটা ট্রায়াল শুরু Jio 5G-র।

দশমীতে চারটি শহরের 5G পরিষেবার বিটা ট্রায়াল শুরু করতে চলেছে জিয়ো।নির্দিষ্ট সংখ্যক গ্রাহকদের নিয়ে কলকাতা, মুম্বই, দিল্লি এবং বারাণসীতে সেই ট্রায়াল শুরু করা হলো। যে ট্রায়াল প্রক্রিয়ায় গ্রাহকরা প্রতি সেকেন্ডে এক গিগাবাইট(1 GB) পর্যন্ত স্পিড উপভোগ কতে পারবেন।

মঙ্গলবার (দুর্গাপুজোর নবমী) একটি বিবৃতিতে জিয়োর তরফে জানানো হয়েছে, ‘২০২২ সালের ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে সাফল্যের সঙ্গে নিজেদের True-5G সার্ভিসের বর্ণনার পর দশেরার (বিজয়া দশমী) শুভ মুহূর্তে চারটি শহর তথা মুম্বই, দিল্লি, কলকাতা এবং বারাণসীর (নির্দিষ্ট) গ্রাহকদের জন্য বিটা ট্রায়াল(Jio 5G Trial) শুরু করতে চলেছে জিয়ো (Jio)।’

কোন কোন গ্রাহকরা আনলিমিটেড 5G ডেটা ব্যবহারের জন্য ডাক পাবেন?

নিজেদের Jio True 5G Welcome Offer-র আওতায় গ্রাহকদের আমন্ত্রণ পাঠাবে জিয়ো। ওই গ্রাহকরা আনলিমিটেড Jio 5G ডেটা পাবেন। প্রতি সেকেন্ডে এক গিগাবাইট (1 GB বা জিবি) পর্যন্ত স্পিড পাবেন তাঁরা। জিয়োর তরফে জানানো হয়েছে, যে গ্রাহকদের আমন্ত্রণ জানানো হবে, তাঁরা এমনিতেই Jio True 5G সার্ভিসের সুযোগ পাবেন। সেজন্য তাঁরা বর্তমানে যে সিম এবং 5G মোবাইল সেট ব্যবহার করেন, তা পালটাতে হবে না।

রিলায়েন্স জিয়ো ইনফোকমের চেয়ারম্যান আকাশ আম্বানি জানিয়েছেন, শুধুমাত্র সমাজের বিশেষ শ্রেণির কাছে বা ভারতের বড় শহরগুলির গ্রাহকদের কাছে Jio 5G সীমাবদ্ধ থাকবে না। দেশের প্রত্যেক নাগরিক, প্রত্যেক বাড়ি এবং প্রত্যেক ব্যবসার কাছে পৌঁছে যাবে Jio 5G।

গত ১ অক্টোবর তথা দুর্গাপুজোর ষষ্ঠীতে ভারতে ফাইভ-জি পরিষেবার সূচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই অনুষ্ঠানে মুকেশ আম্বানি দাবি করেন, প্রাথমিকভাবে দেশের চারটি শহরে (দিল্লি, মুম্বই, কলকাতা, চেন্নাই) জিয়োর ফাইভ-জি পরিষেবা চালু করা হবে। আগামী ২২ থেকে ২৬ অক্টোবরের মধ্যে পরিষেবা চালু হয়ে যাবে। তারপর হায়দরাবাদ বেঙ্গালুরু, আমদাবাদ, পুণে, লখনউ, জামনগর, চণ্ডীগড়, গান্ধীনগর এবং গুরুগ্রামে চালু হবে পরিষেবা। সার্বিকভাবে ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে পুরো ভারতে জিয়োর ফাইভ-জি(Jio 5G Trial)পরিষেবা মিলবে বলে জানান আম্বানি।

Jio 5G SIM : বাড়িতে বসেই Jio 5G SIM পাবেন একদম বিনামূল্যে, অর্ডার কীভাবে করবেন জেনে নিন।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles