New Business Idea : Paytm থেকে প্রতিমাসে ৩০ হাজার টাকা ইনকাম করুন ! দেখে নেওয়া যাক আবেদন পদ্ধতি!

WhatsApp Group Join Now
Google News Follow

New Business Idea : বছর কয়েক আগে পর্যন্তও আমাদের কোনো দোকানে বা কোনো শপিং মলে শপিং করতে গেলে সাথে করে মানি ব্যাগ নিয়ে যেতে হতো। কোনো জায়গার বিল যেমন ইলেকট্রিক বিল, কোনো রেস্টুরেন্টে খেতে গেলে সেখানকার বিল, রান্নার গ্যাসের বিল, টেলিফোনের বিল, মেডিসিনের বিল এই সবকিছু আমাদের সেই সব জায়গায় গিয়ে গিয়ে পেমেন্ট করতে হতো। মোবাইল ফোন রিচার্জ করতে হলে ফোনের দোকানে গিয়ে রিচার্জ করতে হতো। নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে অন্য কারোর ব্যাঙ্ক অ্যাকাউন্টে মানি ট্রান্সফার করতে হলে ব্যাঙ্কে গিয়ে লম্বা লাইনে দাঁড়িয়ে ব্যাঙ্ক কর্মচারী দের দিয়ে ট্রান্সফার করাতে হতো। ফলে মানুষের খাটুনির শেষ ছিল না। কিন্তু আজ বেশ কয়েক বছর হল মানুষ এই সব বাড়তি খাটুনির হাত থেকে রেহাই পেয়েছে। আর এই সব কিছুই সম্ভব হয়েছে বেশ কিছু আধুনিক অনলাইন অ্যাপ্লিকেশন যেমন- Google pay, Phone pay, Amazon pay, Paytm ইত্যাদির মাধ্যমে। এই অ্যাপ গুলি ব্যাবহার করে এখন মানুষ খুব সহজেই বাড়িতে বসেই ইলেকট্রিক বিল, গ্যাসের বিল, টেলিফোনের বিল মিটিয়ে দিতে পারেন। মেডিসিন শপে মেডিসিন কিনতে গিয়ে বা যাবতীয় নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র অথবা জামা কাপড় কেনার দোকানে গিয়ে এই সব অ্যাপের মাধ্যমে QR Code স্ক্যান করে বিল মিটিয়ে দিতে পারেন। বাড়িতে বসেই মোবাইল ফোন রিচার্জ করতে পারছেন। ব্যাঙ্কে না গিয়ে বাড়িতে বসেই এই সব আধুনিক অ্যাপ গুলি ব্যাবহার করে নিজের অ্যাকাউন্ট থেকে অন্যের অ্যাকাউন্টে মানি ট্রান্সফার করে দিতে পারছেন। ফলে সারাদিনের চরম ব্যাস্ততার মধ্যেও অনেকটা সময় বেঁচে যাচ্ছে আমাদের।

কিন্তু এবার এই সব অ্যাপ গুলির মাধ্যমে শুধুমাত্র বিল পেমেন্ট, ফোন রিচার্জ, মানি ট্রান্সফার এই সব না করে নিজের সারাদিনের ব্যাস্ততার মাঝে যেটুকু সময় ফাঁকা পাবেন সেটিকে কাজে লাগিয়ে মাসে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। কারন এমনই এক সুবিধা নিয়ে হাজির হয়েছে বিশ্বের অন্যতম অনলাইন অ্যাপ Paytm। এই Paytm অ্যাপকে কাজে লাগিয়ে এবার থেকে আপনি প্রতি মাসে ৩০,০০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

Paytm এর মাধ্যমে কিভাবে ইনকাম করা সম্ভব?

Paytm অ্যাপের মাধ্যমে ইনকাম করতে হলে আপনাকে প্রথমে অনলাইনের মাধ্যমে আবেদন করে সার্ভিস এজেন্ট আইডি নিতে হবে। তারপর Paytm এর অন বোর্ডিং দোকানদারদের দোকানে QR Code রেখে, কার্ড মেশিনের মতো মেশিন লাগিয়ে, ফোন রিচার্জ, বিদ্যুৎ বিল, হোটেল টিকিট বুকিং, ফ্লাইট বুকিং এই সব কাজ করে প্রতি মাসে ৩০,০০০/- টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

আবেদনের জন্য যোগ্যতা বয়স সীমা কি প্রয়োজন:-

Paytm অ্যাপে সার্ভিস এজেন্ট আইডি নিতে হলে আপনাকে অবশ্যই যে কোনো সরকার স্বীকৃত বোর্ড থেকে নুন্যতম মাধ্যমিক পাস করে থাকতে হবে এবং সেই সঙ্গে নিজের একটি অ্যান্ড্রয়েড ফোন থাকতে হবে। নুন্যতম মাধ্যমিক পাসে আবেদন করা গেলেও যারা উচ্চমাধ্যমিক পাস বা আরও বেশি লেখাপড়া করেছেন তারাও এখানে সমান ভাবে আবেদনের যোগ্য। এখানে আবেদন করতে হলে আবেদনকারীর বয়স হতে হবে অবশ্যই ১৮ বছরের উর্ধ্বে।

আবেদন করার পদ্ধতি:-

১) Paytm থেকে আপনাকে সার্ভিস এজেন্ট আইডি নিতে হলে প্রথমে এর অফিসিয়াল ওয়েবসাইট Paytm.com/psa এ যেতে হবে।

Click here for Apply Online : https://paytm.com/psa

২) তারপর Apply now Option এ ক্লিক করতে হবে।

After Click Apply Now Option Fill up the the form : https://paytm.com/offer/psa/form

৩) এরপর একটি অনলাইন অ্যাপ্লিকেশনের ফর্ম আসবে সেখানে আপনার নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, বয়স, ঠিকানা, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার ইত্যাদি লিখে ফর্ম টিকে ফিলাপ করে ফেলুন।

৪) এরপর আপনার নিজের যাবতীয় তথ্য দিয়ে বানানো একটি বায়োডাটা আপলোড করে দিন।

৫) এরপর আপনার নিজের একটি পাসপোর্ট সাইজের ফটো স্ক্যান করে ফর্মের নির্দিষ্ট স্থানে আপলোড করে দিন এবং সিগনেচারের জায়গায় একটি সিগনেচার স্ক্যান করে আপলোড করে দিন।

৬) সবশেষে আপনার নিজের যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি স্ক্যান করে ফর্মের সঙ্গে যুক্ত করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার অ্যাপ্লিকেশন হয়ে যাবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস:-অ্যাপ্লিকেশান ফর্মের সঙ্গে যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি যুক্ত করে সাবমিট করতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড স্ক্যান করা।

২) আধার কার্ড স্ক্যান করা।

৩) সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস স্ক্যান করা ‌‌‌‌‌।

৪) নিজের যাবতীয় তথ্য দিয়ে বানানো একটি বায়োডাটা স্ক্যান করা ‌।

৫) একটি পাসপোর্ট সাইজের ফটো স্ক্যান করা।

আরও পড়ুন : Paytm Internship Recruitment 2022 | পেটিএম(Paytm) কোম্পানিতে ইন্টার্নশিপ নিয়োগ(Apply Now!) |

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles