Student Credit Card : ১৫ জানুয়ারির মধ্যে ৮২ হাজার জনকে দেওয়া হবে স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মাধ্যমে শিক্ষা ঋণ !

WhatsApp Group Join Now
Google News Follow

Student Credit Card আগামী ১৫ জানুয়ারির মধ্যে ৮২ হাজার ছাত্র স্টুডেন্ট ক্রেডিট কার্ড পাবে।শুক্রবার ঘোষনা করল নবান্ন। এদিন মুখ্যমন্ত্রীর অর্থ উপদেষ্টা অমিত মিত্র এই ঘোষণা করেন।

  • উচ্চ শিক্ষা যাতে কোনভাবে ব্যাহত না হয় পড়ুয়াদের তাই রাজ্য সরকারের দেওয়া স্টুডেন্ট ক্রেডিট কার্ড (Student Credit Card) নিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রীর মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা অমিত মিত্র। তিনি জানিয়েছেন ১৫ জানুয়ারির মধ্যে রাজ্যের ৮২ হাজার ছাত্রছাত্রীকে স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মাধ্যমে শিক্ষা ঋণ (Educational Loan) প্রদান করা হবে।

User manual for the Student Credit Card : https://wbscc.wb.gov.in/assets/StudentManual.pdf

  • স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মাধ্যমে উচ্চ শিক্ষার জন্য ১০ লক্ষ টাকা পর্যন্ত ব্যাঙ্ক লোন পাবে ছাত্রছাত্রীরা। আর সেই লোনের গ্যারেন্টার থাকবে খোদ রাজ্য সরকার।

Click here for 1st Time Registration/Application of Student Credit Card : https://wbscc.wb.gov.in/Applicant_Registration

Click here If Already registered for Application : https://wbscc.wb.gov.in/Applicant_Login

  • প্রথমদিকে ব্যাঙ্কগুলি এই স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে কিছু সমস্যা করলেও রাজ্য সরকারের লাগাতার প্রচেষ্টার ফলে পরিস্থিতির অনেকটাই উন্নতি হয়েছে। বর্তমানে অনেকেই স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মাধ্যমে লোন নিয়ে উচ্চশিক্ষায় যোগ দিয়েছে।
  • স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মাধ্যমে লোন নিয়ে ৩৭,৭৮২ জন ছাত্রছাত্রী এখনও পর্যন্ত উচ্চশিক্ষা (Higher Education) সম্পন্ন করতে সফল হয়েছেন। তবে লোন পাওয়ার জন্য আবেদন করে অপেক্ষা করছেন এমন ছাত্র-ছাত্রীর সংখ্যাও কম নয় বলে অমিত মিত্র জানান।
  • ২০২৩ সালের ১৫ জানুয়ারির মধ্যে স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মাধ্যমে রাজ্যের এডুকেশন লোন পাওয়া ছাত্রছাত্রীর সংখ্যা গিয়ে দাঁড়াবে ৮২ হাজারে। যারা এই লোন পাওয়ার জন্য ইতিমধ্যেই আবেদন জানিয়েছে, তাদের মধ্যে এই দফায় যাদের এডুকেশন লোন দেওয়া হবে সেই তালিকা আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে ব্যাঙ্কগুলি থেকে পশ্চিমবঙ্গ সরকার অনুমোদন করিয়ে নেবে বলেও অমিত মিত্র জানান।
  • স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মাধ্যমে এডুকেশন লোনের জন্য আবেদনকারীর সংখ্যা ইতিমধ্যেই ২ লক্ষ পেরিয়ে গিয়েছে। তবে আগামী দিনে এই ক্রেডিট কার্ডের মাধ্যমে আরও বেশি ছেলেমেয়েকে শিক্ষা ঋণ দেওয়া হবে বলে জানিয়েছে রাজ্য সরকার।

আরও পড়ুন :   Student Credit Card : ৫০ হাজার পড়ুয়াকে স্টুডেন্ট ক্রেডিট কার্ড নভেম্বরেই ! ব্যাঙ্কগুলিকে টার্গেট বেঁধে দিল নবান্ন।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles