Swami Vivekananda Scholarship Update : স্বামী বিবেকানন্দ স্কলারশিপ নিয়ে খুশির খবর। অ্যাকাউন্টে ঢুকতে চলেছে টাকা সকলের।

WhatsApp Group Join Now
Google News Follow

Swami Vivekananda Scholarship Update : আর্থিকভাবে দুর্বল শ্রেণীর ছাত্র-ছাত্রীদের শিক্ষাক্ষেত্রে সহায়তা করার জন্য যেসমস্ত স্কলারশিপ কার্যকরী করা হয়েছে তার মধ্যে স্বামী বিবেকানন্দ স্কলারশিপ বিশেষভাবে উল্লেখযোগ্য।

Click here for More Details of Swami Vivekananda Scholarship : https://svmcm.wbhed.gov.in/

রাজ্যের বিভিন্ন ক্ষেত্রে পাঠরত ছাত্র-ছাত্রীদের স্বামী বিবেকানন্দ স্কলারশিপের আওতায় অনুদান প্রদানের প্রক্রিয়া শুরু করা হয়েছে।

স্বামী বিবেকানন্দ স্কলারশিপ(Swami Vivekananda Scholarship Update)- এর অনুদান প্রদানের প্রক্রিয়াকে কেন্দ্র করে এক বিশেষ আপডেট সামনে আনা হলো, যা যথেষ্ট খুশি হয়েছেন সমগ্র রাজ্যের বিভিন্ন ক্ষেত্রের ছাত্র-ছাত্রীরা।

যেসকল ছাত্র-ছাত্রীরা ইতিপূর্বে স্বামী বিবেকানন্দ স্কলারশিপের রিনিউয়ালের জন্য আবেদন জানিয়েছিলেন ইতিমধ্যেই তাদের অনুদান প্রদানের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং রাজ্যের বিভিন্ন ক্ষেত্রের ছাত্র-ছাত্রীদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করাও শুরু হয়ে গিয়েছে।

যেসকল ছাত্র-ছাত্রীরা ফ্রেশ অ্যাপ্লিকেশন করেছিলেন তাদের অনুদানের টাকা দেওয়া হয়েছিল, তবে এবারে ফ্রেশ অ্যাপ্লিকেশনের পাশাপাশি যেসকল ছাত্র-ছাত্রীরা রিনিউয়াল অ্যাপ্লিকেশন করেছিলেন তাদেরও স্বামী বিবেকানন্দ স্কলারশিপের আওতায় টাকা দেওয়ার প্রক্রিয়া শুরু করা হলো।

যেসকল ছাত্র-ছাত্রীরা ইতিপূর্বে রিনিউয়ালের জন্য আবেদন করেছিলেন খুব শীঘ্রই স্বামী বিবেকানন্দ স্কলারশিপের কর্তৃপক্ষের তরফে এই সকল ছাত্র-ছাত্রীদের অনুদান প্রদানের প্রক্রিয়াটি শেষ করা হবে।

স্বামী বিবেকানন্দ স্কলারশিপের স্ট্যাটাস(Swami Vivekananda Scholarship Update) – এর মাধ্যমে জানা যাবে তারা আগামী দিনে কবে অনুদানের টাকা পেতে চলেছেন। তবে অনেক ক্ষেত্রেই দেখা গেছে স্ট্যাটাস পরিবর্তন হওয়ার পূর্বেই ছাত্র-ছাত্রীদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করা হয়ে হয়েছে।

Click here for Check the Status : https://svmcm.wbhed.gov.in/page/topper.php

বিষয়টি নিয়ে চিন্তার কোনো কারণ নেই। এক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের জানিয়ে রাখি যে, স্বামী বিবেকানন্দ স্কলারশিপ -এর অফিসিয়াল ওয়েবসাইটে মেইনটেনেন্স -এর কাজ চলছে, যার কারণে অনেক ক্ষেত্রেই ছাত্র-ছাত্রীদের স্ট্যাটাসে পরিবর্তন না হলেও অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করা হয়ে গিয়েছে।

খুব শীঘ্রই এই সমস্ত ছাত্র-ছাত্রীদের আবেদনের স্ট্যাটাস পরিবর্তন করা হবে এবং যেসমস্ত ছাত্র-ছাত্রীরা এখনো পর্যন্ত স্কলারশিপের টাকা পাননি তাদের আবেদনের স্ট্যাটাসও অত্যন্ত দ্রুত পরিবর্তিত হতে চলেছে বলেই জানা গিয়েছে।

যেসমস্ত ছাত্র-ছাত্রীরা এখনো পর্যন্ত স্বামী বিবেকানন্দ স্কলারশিপের অনুদানের টাকা পাননি তারা খুব শীঘ্রই এই স্কলারশিপের আওতায় টাকা পেতে চলেছেন।

আগামী দুই সপ্তাহের মধ্যে পুনরায় স্বামী বিবেকানন্দ স্কলারশিপের জন্য প্রয়োজনীয় ফান্ড মজুত করা হবে এবং তারপর পুনরায় ছাত্র-ছাত্রীদের অনুদান দেওয়ার প্রক্রিয়া শুরু করা হবে।

আপনিও যদি স্বামী বিবেকানন্দ স্কলারশিপের আওতায় রিনিউয়াল কিংবা ফ্রেশ অ্যাপ্লিকেশন করে থাকেন তবে আপনিও অত্যন্ত শীঘ্রই অনুদান পেতে চলেছেন।

আরও পড়ুন : Swami Vivekananda Scholarship Payment Update : স্বামী বিবেকানন্দ স্কলারশিপের টাকা দেওয়ার প্রক্রিয়া নতুন করে শুরু হলো । কবে টাকা পাবেন আপনি জেনে নিন!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles