Vivekananda Scholarship Payment : স্বামী বিবেকানন্দ স্কলারশিপের অনুদান মিলবে মার্চ মাসের শুরুতেই ! কারা অনুদান পাবেন জেনে নিন।

WhatsApp Group Join Now
Google News Follow

Vivekananda Scholarship Payment : স্বামী বিবেকানন্দ স্কলারশিপের অনুদান (Vivekananda Scholarship Payment) কবে দেওয়া হবে তা নিয়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে বারংবার নানাবিধ প্রশ্ন উঠেছে। ছাত্র-ছাত্রীদের এই প্রশ্নের উত্তর মিলেছে। ছাত্র-ছাত্রীদের সুবিধার জন্য স্বামী বিবেকানন্দ স্কলারশিপের অনুদান প্রদান সংক্রান্ত এক বিশেষ আপডেট সামনে আনা হয়েছে।

খুব শীঘ্রই যোগ্য ছাত্র-ছাত্রীরা স্বামী বিবেকানন্দ স্কলারশিপের  অধীনে অনুদান পেতে চলেছেন।

Click here for More Details Swami Vivekananda Merit Cum Means Scholarship : https://svmcm.wbhed.gov.in/

ছাত্র-ছাত্রী সহ সমগ্র রাজ্যের নাগরিকদের জন্য বিভিন্ন সূত্রের তরফে জানানো হয়েছে যে, আগামী মাস অর্থাৎ মার্চ মাসেই শুরুতেই ছাত্র-ছাত্রীদের স্বামী বিবেকানন্দ স্কলারশিপের অধীনে অনুদান দেওয়া হবে। রাজ্যের বিভিন্ন প্রান্তের ছাত্র-ছাত্রীদের আবেদনের স্ট্যাটাস পরিবর্তিত হয়ে Sanctioned হয়েছে। মনে করা হচ্ছে যে, এই সমস্ত ছাত্র-ছাত্রীদের অনুদান প্রদানের প্রক্রিয়া মার্চ মাসের শুরুতেই সম্পন্ন করা হবে। তবে একই সাথে একই দিনে রাজ্যের সমস্ত ছাত্র-ছাত্রীদের অনুদান প্রদান করা সম্ভব নয়, আর তাতেই এক্ষেত্রে বেশ কিছুটা সময় লাগবে বলেই দাবি করা হয়েছে।

পশ্চিমবঙ্গের বহু সংখ্যক ছাত্র-ছাত্রী এই স্কলারশিপের আওতায় আবেদন জানানোর কারণে একই লটে সকলকে অনুদান প্রদান (Vivekananda Scholarship Payment) সম্ভব নয়। যেসকল ছাত্র-ছাত্রীরা এই লটে অনুদান পাবেন না তাদের জন্য পরবর্তীতে পুনরায় অনুদান প্রদানের প্রক্রিয়াটি কার্যকর করা হবে। তবে যেসকল ছাত্র-ছাত্রীদের আবেদনের স্ট্যাটাস বর্তমানে Sanctioned হয়ে রয়েছে তারা যদি এই লটে অনুদান না পান তবে আগামীতে তাদের স্ট্যাটাস পরিবর্তিত হয়ে Approved হয়ে যাবে।

আগামী দিনে পুনরায় অনুদান প্রদানের প্রক্রিয়া কার্যকর করা হলে আবেদনের স্ট্যাটাস পরিবর্তিত হয়ে Sanctioned হয়ে যাবে। সুতরাং, আবেদনের স্ট্যাটাস sanctioned থেকে পরিবর্তিত হয়ে Approved হয়ে গেলেও চিন্তার কোনো কারণ নেই।

Are You facing trouble to get benefit from SVMCM? You can register your any kind of grievance please click here : https://svmcm.wbhed.gov.in/page/grievance.php

ফ্রেশ এবং রিনিউয়াল উভয় প্রকার আবেদনকারীদেরই অনুদান প্রদানের প্রক্রিয়া কার্যকরী করা হয়েছে (Vivekananda Scholarship Payment)।

এই স্কলারশিপের আবেদন প্রক্রিয়া বহুদিন ধরে চলেছিল। ফলত একই সময়ে সকলকে অনুদান দেওয়া প্রায় অসম্ভব। আর তাই এই অনুদান প্রক্রিয়া বেশ কয়েকদিন ধরে চলবে।

আরও পড়ুন :  Swami Vivekananda Scholarship Update : স্বামী বিবেকানন্দ স্কলারশিপ নিয়ে আবার জারি হলো নতুন আপডেট।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles