WB New Scheme : নতুন প্রকল্পে আবেদন করে পেয়ে যান আর্থিক সাহায্য,এই সুবিধা কারা পাবেন দেখুন।

WhatsApp Group Join Now
Google News Follow

WB New Scheme : পশ্চিমবঙ্গ সরকারের তরফে নাগরিকদের জন্য অনেক কল্যাণকারী প্রকল্প নিয়ে আসা হয়েছে।WB New Scheme অর্থাৎ সরকারের এক নতুন প্রকল্প সম্পর্কে আলোচনা করতে চলেছি।এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের সীমিত সংখ্যক মানুষেরাই উপকৃত হতে চলেছেন। এই প্রকল্প রাজ্যের সকল মানুষের জন্য নয়। যেই সকল নাগরিকেরা এই আবেদনের যোগ্য হবেন তারা এর মাধ্যমে ৫০ হাজার টাকা পর্যন্ত আর্থিক সাহায্য পাবেন।

আবেদনের জন্য আবেদনকারীর বয়স ১৮ বছরের বেশি হতে হবে এবং তাকে পশ্চিমবঙ্গের স্থায়ী নাগরিক হতে হবে।এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের আইনজীবী ও তাদের পরিবারের সদস্যরা সুবিধা পেতে চলেছেন।

কিন্তু এই WB New Scheme শুধুমাত্র রাজ্যের সকল আইনজীবীদের জন্য শুরু করা হয়েছে। জেনে রাখা ভালো যে এটি কোন নতুন প্রকল্প নয়। ২০২০ সালে করোনা মহামারী চলাকালীন এই প্রকল্প চালু করা হয়েছিল। তারপর থেকে এই প্রকল্প চলে আসছে।

এই প্রকল্পের মাধ্যমে আইনজীবীদের পরিবারের কোন সদসসের করোনার জন্য মৃত্যু ঘটলে সরকারের তরফে ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হচ্ছিলো।

যদি কোন সদস্যের মৃত্যু করোনা সংক্রমণের ফলে হয়ে থাকে তাহলে ৫০ হাজার টাকা তো দেওয়াই হবে। তারই সঙ্গে এখন থেকে এনারা স্বাস্থ্য সাথী কার্ডেও আবেদন জানাতে পারবেন এবং বার্ষিক ৫ লক্ষ টাকার বীমা পাবেন।

এই WB New Scheme এর সুবিধা আবেদনকারীদের কাছে পৌঁছে দেওয়ার জন্য রাজ্যের বিভিন্ন জায়গায় ৩ দিনের ক্যাম্প করা হলে সেখান থেকেই সকলে এই সুবিধা পেয়ে যাবেন। এছাড়াও আলিপুর আদালতে এখন থেকে ১ কোটি টাকা পর্যন্ত মামলা দায়ের করা যাবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এর আগে শুধুমাত্র ব্যাংকশাল ও শিয়ালদা কোর্টে এত টাকার মামলা দায়ের করা যেত।

আরও পড়ুন : Karmai Dharma Scheme : 2 লাখ যুবক যুবতীদের বিনামূল্যে বাইক দিচ্ছে সরকার।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles