WBPDCL : বিনা খরচে আইটিআই প্রশিক্ষণ, মাসে ৭ হাজার টাকাও দেবে বিদ্যুৎ উন্নয়ন নিগম!!!

WhatsApp Group Join Now
Google News Follow

WBPDCL : রাজ্যের তাপবিদ্যুৎ কেন্দ্রের পার্শ্ববর্তী এলাকার কর্মহীন যুবক-যুবতীদের জন্য দারুণ খবর। তাঁদের জন্য আইটিআই প্রশিক্ষণের ব্যবস্থা করছে ওয়েস্ট বেঙ্গল পাওয়ার ডেভেলপমেন্ট কর্পোরেশন । ডব্লিউবিপিডিসিএল তার কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি বা সিএসআর কার্যক্রমের অংশ হিসাবে এটি শুরু করেছে।

Click here for Official Notification : https://drive.google.com/file/d/198qvNjo7efzSZQcBztxKHE7N5aiGu9FV/view?usp=sharing

সব মিলিয়ে কতজন কে ট্রেনিং দেওয়া হবে এই বছর।

প্রথম পর্যায়ে ২১৬ জনকে এই আইটিআই প্রশিক্ষণ দেওয়া হবে বলে গত শুক্রবার রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়েছেন।

প্রশিক্ষণ চলাকালীন আর কি কোনো সুবিধা পাবে যুবক এবং যুবতীরা।

তবে এখানেই শেষ নয়, প্রশিক্ষণ চলা কালীন ভাতাও পাবেন এই সব যুবক-যুবতীরা।প্রশিক্ষণ চলাকালীন যুবক-যুবতীরা ৬ হাজার টাকা করে ভাতা পাবেন। সঙ্গে যাতায়াত খরচ হিসাবে দেওয়া হবে ১ হাজার টাকা। প্রশিক্ষণ শেষে প্রত্যেকে শংসাপত্রও পাবেন। প্রশিক্ষণের অভিজ্ঞতার এই শংসাপত্র দেখিয়ে ভবিষ্যতে চাকরির আবেদনও করতে পারবেন তাঁরা।

প্রশিক্ষণের স্থান হিসাবে চিহ্নিত করা হয়েছে। 

প্রাথমিকভাবে কয়েকটি জায়গায়তেই এই প্রশিক্ষণ দেওয়া হবে। আইটিআই সিউড়ি এবং আইটিআই বহরমপুরকে (বক্রেশ্বর এবং সাগরদিঘি পাওয়ার প্ল্যানের কাছাকাছি) এই সব জায়গায় গুলো আপাতত প্রশিক্ষণের স্থান হিসাবে চিহ্নিত করা হয়েছে।

কোন কোন বিষয়ে কোর্সে করানো হবে। 

প্রথম পর্যায়ে সহকারী ইলেকট্রিশিয়ান নির্মাণ, ফিটার যান্ত্রিক সমাবেশ, সহকারী ইলেকট্রিশিয়ান – ঘরোয়া সমাধান, সহকারী সার্ভেয়ার, ইনস্টলেশন মেরামত ও রক্ষণাবেক্ষণ, আসবাবপত্র এবং ফিটিং-সহ মোট ৮ টি বিষয়ে কোর্সে করানো হবে।

প্রার্থীরা আবেদন করবেন কিভাবে। 

পৃথক একটি অনলাইন পোর্টাল খোলা হয়েছে। যার মাধ্যমে ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আরও কিছু তথ্য জেনে নেওয়া যাক।

প্রথম ব্যাচ যদিও শুরু হচ্ছে আইটিআই সিউড়িতে। ২১৬ জনের এই প্রশিক্ষণ প্রার্থীদের মধ্যে ১৫৬ জন ফিটার মেকানিক্যাল অ্যাসেম্বলি কোর্স এবং ৬০ জন সহকারী ইলেকট্রিশিয়ান নির্মাণে প্রশিক্ষণ নেবেন। পরের ব্যাচটি অগস্ট মাসের তৃতীয় সপ্তাহে আইটিআই বহরমপুরে শুরু করার সিদ্ধান্ত হয়েছে বলে ডব্লিউপিডিসিএলের তরফে জানিয়েছেন চেয়ারম্যান অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর পিবি সেলিম।

আরও পড়ুন : BSF Inspector Recruitment 2023 : অনলাইনে আবেদন ফর্ম বিএসএফ ইন্সপেক্টর পোস্ট বিজ্ঞপ্তি 2023 আউট !!!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles