Community Health Officer Recruitment : ১৫০০ গ্ৰুপ- সি কর্মী নিয়োগ রাজ্যের স্বাস্থ্য দপ্তরে,চলবে আবেদন ২০ আগস্ট পর্যন্ত!!!

WhatsApp Group Join Now
Google News Follow

Community Health Officer Recruitment : সম্প্রতি রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগের ঘোষণা করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সেই ঘোষণা অনুযায়ী এবার ১৫০০ শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্যের স্বাস্থ্য দপ্তর। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার চাকরিপ্রার্থীরা এই শূন্যপদে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা, মাসিক বেতন, আবেদনের বয়সসীমা ইত্যাদি বিস্তারিত তথ্য উল্লেখ করা হল আজকের এই প্রতিবেদনে।

Click here for Official Notification : https://drive.google.com/file/d/12C-9RzfrjtZgycFWfdZU-AlWaic3JFh0/view?usp=sharing

Employment No.- SHFWS/2023/286

পদের নাম – Community Health Officers (CHO).

মোট শূন্যপদ – ১৫০০ টি।  (SC- ৩৩০ টি, ST- ৯০ টি, OBC (A)- ১৫০ টি, OBC (B)- ১০৫ টি, General- ৭৮০ টি, PwD- ৪৫ টি।)

শিক্ষাগত যোগ্যতা – ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিল দ্বারা স্বীকৃত যেকোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে বি.এসসি নার্সিং পাশ যেকোনো চাকরিপ্রার্থী এই পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। চাকরিপ্রার্থীদের অবশ্যই ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলে নথিভুক্ত থাকতে হবে। প্রার্থীকে পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে এবং বাংলা পড়তে, লিখতে ও বলতে জানতে হবে।

মাসিক বেতন – রাজ্যে সরকারের বেতন কমশিন অনুযায়ী প্রতিমাসে ২০,০০০/- টাকা।

বয়সসীমা – ১ জানুয়ারী, ২০২৩ তারিখ অনুযায়ী আবেদনকারীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সের বিশেষ ছাড় রয়েছে।

আবেদন পদ্ধতি – আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা শুধুমাত্র পশ্চিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতি, কলকাতার অফিসিয়াল ওয়েবসাইটের (www.wbhealth.gov.in) মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন ফি সফলভাবে পেমেন্ট করার পরে এবং অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার পরে সিস্টেম-জেনারেটেড রেজিস্ট্রেশন স্লিপ ডাউনলোড করে নেবেন আবেদনকারীরা।

Click here for Official Website : https://www.wbhealth.gov.in/pages/career

আবেদন ফি – অসংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের এককালীন ১০০/- টাকা এবং সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য এককালীন ৫০/- টাকা আবেদন ফি ধার্য করা হয়েছে।

নিয়োগ পদ্ধতি – লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউর মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউর তারিখ WBSHFWS -এর অফিসিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে।

আবেদনের শেষ তারিখ – ২০ আগস্ট, ২০২৩।

আরও পড়ুন : Oil India Recruitment : ওয়েল ইন্ডিয়াতে কর্মী নিয়োগ, প্রতিমাসে বেতন ১৬ হাজার টাকা!!!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles