Amar Karma Disha : রাজ্য সরকারের নতুন প্রকল্প ‘আমার দিশা’ !!! কী ভাবে আবেদন ‘আমার কর্মদিশা’ প্রকল্পে ? অনলাইনে আবেদন !!!

Join Our WhatsApp Group For New Update

Amar Karma Disha : রাজ্যের বাসিন্দাদের জন্য কর্মসংস্থানমুখী দক্ষতা উন্নয়নের প্রশিক্ষণের সুযোগ। প্রকল্পটির নাম ‘আমার কর্মদিশা’।

কী এই প্রকল্প? এই প্রকল্পের সুবিধা গুলি কী কী? কীভাবে এই প্রকল্পের সুবিধা নেওয়া যাবে? সেই সমস্ত বিষয় নিয়ে আজকের প্রতিবেদনে আলোচনা করা হয়েছে।

কী এই ‘আমার কর্মদিশা’ প্রকল্প ?

রাজ্যের যুবকদের কর্ম সংস্থান করার জন্য একাধিক উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। রাজ্যের যুবক-যুবতীরা যাতে ‘স্কিল ডেভলপমেন্ট’ ট্রেনিং নিতে পারেন সেই পদক্ষেপও গ্রহণ করা হয়েছে। এবার, কর্মসংস্থান যারা চাইছেন তাঁদের জন্য নতুন একটি প্রকল্প নিয়ে এসেছে রাজ্য সরকার। এই প্রকল্পের নাম ‘আমার কর্মদিশা’। রাজ্যের কারিগরী শিক্ষা প্রশিক্ষণ ও দক্ষতা উন্নয়ন দপ্তরের উদ্যোগে এই প্রকল্প লঞ্চ করা হয়েছে।

‘আমার কর্মদিশা’ প্রকল্পের সুবিধা গুলি কী কী?

  • এর মাধ্যমে রাজ্যের বড় বড় সংস্থায় ট্রেনিং এর ব্যবস্থা করা হবে।
  • কাজ পাওয়ার জন্য যে সব দক্ষতা প্রয়োজন তা শেখানো হবে।
  • পলিটেকনিক ও আইটিআই সহ আরো অনেক প্রতিষ্ঠানে কারিগরী ও বৃত্তিমূলক শিক্ষার প্রশিক্ষণ বিশেষ সুযোগ করে দেওয়া হবে।

প্রকল্পের উদ্দেশ্য কী?

এই প্রকল্পের প্রধান উদ্দেশ্য হল কর্মসংস্থানমুখী দক্ষতা উন্নয়নের প্রশিক্ষণ, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সম্পর্কিত পরামর্শ দেওয়া। এতে কর্মসংস্থানমুখী দক্ষতা উন্নয়ন সংক্রান্ত প্রশিক্ষণের জন্য সঠিক নির্দেশ দেওয়া হবে। এর সঙ্গে পলিটেকনিক, আইটিআই এবং অন্যান্য প্রতিষ্ঠানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সম্পর্কিত পরামর্শ প্রাপ্তির সুযোগ থাকবে।

আবেদন প্রক্রিয়া ‘আমার দিশা’ প্রকল্পে।

রাজ্য সরকারের বিশেষ কর্মসূচি দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে এই প্রকল্পের জন্য আবেদন করা যাবে।‘আমার দিশা’ প্রকল্পেরও আবেদন করা যাবে এই ক্যাম্প থেকে। আগামী ৩০শে ডিসেম্বর পর্যন্ত চলবে দুয়ারে সরকার ক্যাম্প। তাই যদি কর্মসংস্থানমুখী দক্ষতা উন্নয়নের প্রশিক্ষণের পরামর্শ নিতে চান, তাহলে অবশ্যই নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে আবেদন করুন।

বিস্তারিত জানুন ও আবেদন করুন অনলাইনে :  https://amarkarmadisha.wb.gov.in/

হেল্পলাইন নম্বরে কল করে বিস্তারিত ভাবে জেনে নিতে পারেন।

০৩৩-২৩৪০৩৫৯৭/০৩৩-২৩৪০৩৫৯৮/০৩৩-২৩৪০৩৫৯৯/০৩৩-২৩৪০৩৫৯২

কারা আবেদন করতে পারবেন?

আমার কর্মদিশা’ প্রকল্পের সুবিধা পাওয়া জন্য আবেদন করতে পারবেন ১৫ থেকে ৪৫ বছর বয়সীরা। এই বয়সসীমার মধ্যে থাকা যুবক-যুবতীরা দুয়ারে সরকারে ক্যাম্পের গিয়ে ‘আমার কর্মদিশা’ প্রকল্পের জন্য নিজের নাম নথিভুক্ত করতে এবং এই সংক্রান্ত তথ্য পেতে পারবেন।

আরও পড়ুন : Scheme in West Bengal : ভুলে যান লক্ষীর ভান্ডার, নয়া প্রকল্পে প্রত্যেককে মাসিক ১,০০০ টাকা করে ভাতা দিচ্ছে রাজ্য সরকার !

Join Our WhatsApp Group For New Update

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles