DA Latest News – পুজোর আগেই, এতদিনের বকেয়া ডিএ পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মীরা, নবান্ন থেকে পাওয়া সূত্র অনুযায়ী।

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

হিসাব নিকাশ চলছে।বকেয়া ডিএ  কি সত্যিই পেতে চলেছেন রাজ্য সরকারি কর্মীরা!

DA Latest News: পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের জন্য সত্যিই কি বড় খবর! আগামী ১৬ জুলাই, শনিবার হয়েছে রাজ্যস্তরে একটি জরুরী বৈঠক। আগামী শনিবার রাজ্য সরকারের সব কয়টি দপ্তরের আর্থিক উপদেষ্টাকে বৈঠকে ডাকা হয়েছে অর্থ দপ্তরে তরফ থেকে। আর তাতেই শুরু হয় জল্পনা।

প্রসঙ্গত গত ২০মে (DA Latest News Today) কলকাতা হাইকোর্টে ডিভিশন বেঞ্চ কনজিউমার প্রাইস ইনডেক্সের (CPI) ভিত্তিতে রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ডিএ অর্থাৎ মহার্ঘ ভাতা মিটিয়ে দেওয়ার নির্দেশ দেয়। যার জন্য সময় দেওয়া হয় মাত্র তিন মাস। এই তিন মাস শেষ হতে হাতে রয়েছে মাত্র আর কয়েকদিন।

তাই অনেকে মনে করছেন সরকারি কর্মীদের বকেয়া ডিএ-এর (DA Latest News Today) বিষয়টি নিয়ে সেদিনের বৈঠকে আলোচনা হতে পারে। তবে অর্থ দপ্তরের থেকে পাওয়া চিঠিতে ডিএ-এর বিষয়ে কোনো উল্লেখ করা হয়নি। কিন্তু ৬ নম্বর সূচিতে মিসলেনিয়াস অর্থাৎ বিবিধ শব্দটির ব্যবহার করা হয়েছে। সরকারী কর্মীরা মনে করছেন, সেদিন আলোচনা করা যেতে পারে মহার্ঘ ভাতা নিয়ে।

DA Latest News: প্রশাসনিক মহলের মতামত  এবং আয় ও বায় হিসেব  সরকারের সমস্ত দফতরের  :

  • প্রশাসনিক মহলের একাংশের মতে, বকেয়া ডিএ সংক্রান্ত কোনও সিদ্ধান্তে পৌঁছনোর আগে সব দপ্তরের আর্থিক উপদেষ্টার সঙ্গে কথা বলে নিতে চাইছে নবান্ন। সরকারের বিভিন্ন দপ্তরের আয়-ব্যয় সহ সার্বিক পরিস্থিতি বিস্তারিত বুঝে নিতে চাইছে তারা।
  • এমনিতেই কেন্দ্রীয় সরকার বিভিন্ন প্রকল্পে অর্থ বরাদ্দ বন্ধ করে দেওয়ায় সরকারের উপর চাপ বেড়েছে। বকেয়া ডিএ দিতে গেলে কী ধরনের আর্থিক ধাক্কা আসবে, তা নিয়ে ইতিমধ্যে চর্চা শুরু হয়েছে প্রশাসনের অন্দরে।’ (DA Latest News Today)

DA Latest News:কবে মিলবে বকেয়া মহার্ঘ ভাতা?

  • আর আগামী শনিবার সকাল ১১ টায় সল্টলেকের নগরোন্নয়ন দপ্তরে শুভান্ন কনফারেন্স রুমে অনুষ্ঠিত হতে যাওয়া জরুরী বৈঠকে কি নিয়েই বা আলোচনা হতে চলেছে এখন তার দিকে তাকিয়ে রয়েছেন রাজ্যের সরকারি কর্মচারীরা। (DA Latest News Today)
  • আপনাদের কি মনে হয়, ডিএ ঘোষণা কবে? নিচে কমেন্ট করে জানাবেন। প্রতিদিন এমন নিত্যনতুন খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।

 

আরও পড়ুন : মেয়ের বিয়ের সময় এককালীন ৫১,০০০/- টাকা দেবে মোদী সরকার, জানুন কিভাবে আবেদন করবেন এবং তার সাথে একাধিক তথ্য ।

 

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles