Google Play Store থেকে নিষিদ্ধ 13টি অ্যাপ, ফোন বাঁচাতে ডিলিট করুন এখনই এই 13টি অ্যাপ।

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

Google Play Store:

একাধিক অ্যাপ ব্যান করলো Google Play Store তেরোটি অ্যাপ কে সরিয়ে নেওয়া হচ্ছে প্লে স্টোর
থেকে। আগেও ৫০ টি অ্যাপ গুগল প্লে স্টোর থেকে ব্যান করা হয়েছিল কিন্তু তাতেও সমস্যার সমাধান হয়নি
তাই প্লে স্টোর(Google Play Store) আবার ১৩ টি অ্যাপ ব্যান করতে বাধ্য হল জেনে নিন কি কি অ্যাপ।

আপনি কি গুগল প্লে স্টোর থেকে নিয়মিত অ্যাপ ডাউনলোড করেন তাহলে কয়েকটি বিষয় জেনে রাখা দরকার?

সম্প্রতি 13টি জনপ্রিয় অ্যাপকে এই প্ল্যাটফর্ম থেকে সরিয়ে দিয়েছে Google। Google -এর নিরন্তর চেষ্টার পরেও ফের একবারPlay Store -এ একাধিক অ্যাপে ম্যালওয়্যারের সন্ধান মিলল। এর মধ্যে বেশিরভাগই ফোন ক্লিনিং অ্যাপ। একবার ইনস্টল করার পরে ফোনে পরপর বিজ্ঞাপন পাঠানো শুরু করে এই অ্যাপগুলি। একই সঙ্গে অন্য অ্যাপকে ব্লক করতে শুরু করে। একই সঙ্গে ফোনে গুচ্ছের নোটিফিকেশন পাঠায় অ্যাপগুলি। তবে এখানেই শেষ নয়। এই অ্যাপগুলির মধ্যে কয়েকটি নাম ও আইকন নিয়মিত বদল করতে থাকে। ফলে ইনস্টল করার পরে ফোনে খুঁজে পেতে সমস্যা হয়। ইতিমধ্যেই এই অ্যাপগুলিকে নিষিদ্ধ করে Play Store থেকে সরিয়ে নিলেও এখনওকয়েক লাখ ফোনে এই 13টি অ্যাপ রয়ে গিয়েছে। গ্রাহকদের এই অ্যাপগুলি ফোন থেকে অবিলম্বে ডিলিট করে দেওয়ার পরামর্শ দিয়েছে Google।

কোন অ্যাপগুলি Play Store থেকে সরিয়ে নিয়েছে Google? সম্পূর্ণ তালিকা দেখে নেওয়া যাক।

এইসব অ্যাপগুলি মূলত ক্লিনিং অ্যাপ। এই অ্যাপগুলি ইন্সটল করার পরে প্রচুর পরিমাণে অ্যাড পাঠাতে শুরু করে। পাশাপাশি ফোনে থাকা অনেক অ্যাপ কে ব্লকও করে দেয়।অ্যাপগুলি(Google Play Store) ইন্সটল করার পরে বারংবার তাদের আইকন চেঞ্জ করতে থাকে ফলে ফোনের মধ্যে অ্যাপ গুলোকে খুঁজে পাওয়া মুশকিল হয়ে দাঁড়ায়।

কিভাবে আপনি সুরক্ষিত থাকবেন এই অ্যাপ গুলি থেকে?

  • অনেকেই অ্যাপে বিনামূল্যে বহু ফিচার্স ব্যবহার করার জন্য APK ফাইল ব্যবহার করেন। এই APK ফাইল থেকে দূরে থাকবেন, কারণ বিনামূল্যে ব্যবহার করার নামক চক্রান্তের জালে আপনাদের বহু ডেটা আপনাদের অজান্তেই বিক্রি করে দেওয়া হয়।
  • Play Store থেকে অ্যাপ ডাউনলোড করার আগে রিভিউ ভালো করে পড়ে নিন। কোন রকম খটকা লাগলে সেই অ্যাপ ডাউনলোড করবেন না। অনেকেই অতিরিক্ত ফিচারের আশায় Play Store থেকে অ্যাপ ডাউনলোড না করে APK ইনস্টল করে বিভিন্ন অ্যাপ ব্যবহার করেন। এইভাবে বিনামূল্যে অ্যাপ ব্যবহারের অভ্যাসে আসলে হ্যাকারের হাতে ব্যক্তিগত তথ্য তুলে দেন নিজের অজান্তেই। তাই সুরক্ষিত থাকতে APK -র মাধ্যমে অ্যাপ ডাউনলোড করবেন না।

আরও পড়ুন : Banking Services – নিয়ম বদল 4 ব্যাংকের, না মানলে দিতে হবে ফাইন।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles