India in WTC Final 2023 : মাঠে নেমে মিলল WTC ফাইনালের খবর লাঞ্চের পরে ! ভারতের উচ্ছ্বাস !

WhatsApp Group Join Now
Google News Follow

India in WTC Final 2023 : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার খবরের পর ভারতীয় ক্রিকেটারদের উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গিয়েছে।

আমদাবাদে কি আদৌও মধ্য়াহ্নভোজ খেতে পেরেছিলেন রোহিত শর্মারা? নাকি ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড- শ্রীলঙ্কার রুদ্ধশ্বাস টেস্টের দিকেই শুধু চোখ ছিল? সেই উত্তর হয়ত পরে মিলবে।

দ্বিতীয় সেশনের শুরুতে মাঠে নেমে ভারত যখন নিউজিল্যান্ডের জয়ের খবর পায়, তখন মাঠেই উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায় বিরাট কোহলিদের। বিরাটের নেতৃত্বে উদ্বোধনী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলেছিল ভারত।

আমদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যখন নামে ভারত, তখন রোহিত শর্মাদের সামনে জয়ের তেমন সুযোগ ছিল না। ভারতের লিড থাকলেও ড্রয়ের দিকে এগোচ্ছিল ম্যাচ।

Click here for Details of Point Table of World Test Championship : https://www.icc-cricket.com/world-test-championship/standings

ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড শ্রীলঙ্কাকে আটকে দিলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের জায়গা নিশ্চিত হয়ে যেত। সেই পরিস্থিতিতে শেষ বলে শ্রীলঙ্কাকে হারিয়ে দেন কিউয়িরা। তার ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট নিশ্চিত হয়ে যায় ভারতের।

সুখবরটা মধ্যাহ্নভোজের বিরতির পর মাঠে নেমে পান বিরাটরা। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে ইনস্টাগ্রামে যে ভিডিয়ো পোস্ট করা হয়েছে, তাতে ভারতীয় ক্রিকেটারদের উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গিয়েছে।

WTC ফাইনালের জন্য ভারতের যোগ্যতা এখন নিশ্চিত হয়েছে।

শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ড ১ম টেস্ট ম্যাচের চূড়ান্ত ফলাফল বেরিয়েছে, যেখানে নিউজিল্যান্ড জয়ী হয়েছে। শ্রীলঙ্কাকে তাদের ডব্লিউটিসি ফাইনাল অভিযান চালিয়ে যাওয়ার জন্য চলমান টেস্ট সিরিজ ২-০ তে জিততে হয়েছিল। যাইহোক, প্রথম টেস্ট ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদের পরাজয়ের অর্থ হল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচটি ড্র করে শেষ করার পরেও ভারত WTC ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করতে পারে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে 2-0 সিরিজে হোয়াইটওয়াশের ক্ষেত্রে, শ্রীলঙ্কা WTC পয়েন্ট টেবিলে ভারতকে ছাড়িয়ে যেত এবং 61.0 এর PCT নিয়ে দ্বিতীয় স্থানে উঠে যেত। কিন্তু এখন তা হবে না। এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলমান টেস্ট সিরিজ ২-১ এ শেষ হওয়ার পরেও ভারত WTC পয়েন্ট টেবিলে তার দ্বিতীয় অবস্থান বজায় রাখবে।

WTC 2023 ফাইনালে IND বনাম AUS।

69+ এর PCT সহ, অস্ট্রেলিয়া এখন WTC পয়েন্ট র‌্যাঙ্কিংয়ে প্রথম স্লট ধরে রেখেছে। এটি ইতিমধ্যেই তৃতীয় টেস্ট ম্যাচে ভারতকে পরাজিত করার পর WTC পয়েন্ট টেবিলে প্রথম স্থান অর্জন করে WTC ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছে। এখন, নিউজিল্যান্ডের বিরুদ্ধে শ্রীলঙ্কার হারের পর, ভারত 2 নম্বর অবস্থানে থাকবে এবং WTC ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করবে। এর অর্থ হল এই বছরের জুনে ভারত ও অস্ট্রেলিয়া WTC ফাইনাল 2023-এ মুখোমুখি হবে।

কীভাবে টিম ইন্ডিয়া টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান দখল করতে পারে?

নিম্নলিখিত পরিস্থিতিতে, টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়াকে টপকে বিশ্ব টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বর দলে পরিণত হতে পারবে।

যদি টিম ইন্ডিয়া সিরিজ 2-0 তে জিতে যায় (ভারত 2 ম্যাচ জিতে এবং 2 ম্যাচ ড্র হয়)
যদি টিম ইন্ডিয়া সিরিজ 3-1 জিততে পারে (ভারত 3টি ম্যাচ এবং অস্ট্রেলিয়া 1টি জিতে)
যদি টিম ইন্ডিয়া 4-0 তে সিরিজ হোয়াইটওয়াশ করে (ভারত সবকটি ম্যাচ জিতে)
যদি টিম ইন্ডিয়া সিরিজ 3-0 তে জিতে যায় (ভারত 3টি ম্যাচ জিতে এবং 1টি ড্র হয়)

আরও পড়ুন : WTC Points Table : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দিকে আরও একধাপ এগোল ভারত!

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles