Lakshmir Bhandar : লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে ৪০০ টাকা বেশি পাওয়া যাবে মার্চ মাসে ! কারা ও কিভাবে পাবেন এই সুবিধা দেখে নিন।

Join Our WhatsApp Group For New Update

Lakshmir Bhandar : পশ্চিমবঙ্গ সরকারের জনকল্যাণমূলক প্রকল্প গুলির মধ্যে লক্ষ্মীর ভাণ্ডার অন্যতম, মার্চ মাসে Lakshmir Bhandar নিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ আপডেট সামনে আসছে।

 অতিরিক্ত সুবিধা পাবেন কিছু মহিলা Lakshmir Bhandar প্রকল্পে

প্রকল্পের মাধ্যমে রাজ্যের সাধারণ শ্রেণীর মহিলারা ৫০০ টাকা ও তফসিলি জনজাতির মহিলারা ১০০০ টাকা করে মাসিক আর্থিক সাহায্য পাবেন। এক পরিসংখ্যান অনুসারে Lakshmir Bhandar প্রকল্পের অধীনে আমাদের রাজ্যের প্রায় ১ কোটি ৬০ লক্ষের বেশি মহিলারা উপকৃত হয়েছেন। ভবিষ্যতে এই সংখ্যা আরও বৃদ্ধি পেতে চলেছে বলে মত অনেকের।

মার্চ মাসে এক বিশেষ সুখবর ঘোষণা করা হয়েছে সরকারের তরফে। চলতি মাসে Lakshmir Bhandar প্রকল্পে মহিলারা ৯০০ ও ১৪০০ টাকা করে পেতে চলেছেন অর্থাৎ আগের তুলনায় ৪০০ টাকা বেশি পাওয়া যাবে। কিন্তু সকল মহিলারা এই বেশি টাকা পাবেন না।
কারা এই টাকা পেতে চলেছে তাহলে?
এখন থেকে মহিলারা বিধভা ভাতা বা বার্ধক্য ভাতা ও লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের টাকা একই সাথে পাবে। কিন্তু আগে ২৫ – ৬০ বছর বয়স পর্যন্ত লক্ষ্মীর ভাণ্ডার ও ৬০ বছর বয়স হলে, ফের বার্ধক্য ভাতার জন্য আবেদন করতে হত।
কিন্তু এই হয়রানি থেকে সকলকে মুক্তি দেওয়ার জন্য রাজ্য সরকারের তরফে একটি স্বয়ংক্রিয় ব্যবস্থা চালু করা হয়েছে।৬০ বছর বয়স হলে লক্ষ্মীর ভাণ্ডার অ্যাকাউণ্ট বার্ধক্য বা বিধভা ভাতার অ্যাকাউণ্টে রূপান্তরিত হয়ে যাবে। এর আগে যেই সকল মহিলারা একই সঙ্গে বার্ধক্য ভাতা ও লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে আবেদন করেছিলেন তারা এই মাসে ৯০০ ও ১৪০০ টাকা পেতে চলেছেন।
Lakshmir Bhandar এর এই সুবিধা থেকে বঞ্চিত হয়েছেন ! চিন্তা করার প্প্রয়জন নেই।
আমাদের রাজ্যে দুয়ারে সরকার কাম্পের আয়োজন করা হয়ে থাকে। আর এই দুয়ারে সরকার ক্যাম্পে আপনারা এই লক্ষ্মীর ভাণ্ডার ও বার্ধক্য ভাতার জন্য আবেদন করতে পারবেন।
Click here for login Lakshmir Bhandar Portal : https://socialsecurity.wb.gov.in/login
Join Our WhatsApp Group For New Update

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles