LIC New Policy 2022 – এককালীন প্রিমিয়াম দিয়ে পান প্রতি মাসে 12000 টাকা পেনশন।

WhatsApp Group Join Now
Google News Follow

Contents

LIC New Policy 2022 : মানুষ একটা নির্দিষ্ট বয়সের পর থেকেই পেনশন বা রিটায়ারমেন্ট(LIC New Policy 2022) নিয়ে বেশ চিন্তিত হয়ে পরেন। গ্রাহকদের কথা বিবেচনা করেই ভারতীয় জীবন বিমা নিগম বা এলআইসি(LIC) নানা ধরনের নতুন পলিসি নিয়ে আসে তাদের প্রয়োজনকে পূরণ করার জন্য।

সম্প্রতি এমন একটি পলিসি নিয়ে আসা হয়েছে যাতে গ্রাহকদের বৃদ্ধ অবস্থায় কোনরকম টাকার সমস্যায় পড়তে না হয়। LIC-র জীবন সরল প্ল্যানে পেতে পারেন মাসিক ১২,০০০ টাকা করে পেনশন। চাইলে ত্রৈমাসিক বা ছয় মাস অন্তর অথবা বার্ষিক হিসাবেও আপনি পেনশন নিতে পারবেন।

পলিসি অনুযায়ী ৬০ বছর বয়সের পরে প্রতি মাসে তারা ১২,০০০ টাকা পেনশন স্বরূপ পেয়ে যাবেন।

LIC New Policy 2022
LIC New Policy 2022

Click Here for More Details LIC Saral Pension Policy(Policy Document)

বয়স এবং বিভিন্ন আয়ের গ্রুপের জন্য বীমাও ভিন্ন হয়ে থাকে। 

বয়স এবং বিভিন্ন আয়ের গ্রুপের জন্য বীমাও ভিন্ন হয়ে থাকে। সেজন্য বীমা ক্রয়ের সময় খেয়াল রাখতে হয় কোন প্ল্যান আপনার জন্য জরুরি। গ্রাহকদের প্রয়োজনের কথা মাথায় রেখেই রাষ্ট্রায়ত্ত বীমাসংস্থা LIC তথা Life Insurance Corporation of India একাধিক প্ল্যান নিয়ে এসেছে। অবসর জীবনে যাতে অর্থ কষ্টে না পড়তে হয়, সেজন্য এই বীমা সংস্থা নিয়ে এসেছে বিশেষ পলিসি। জানা গিয়েছে, LIC Saral Pension Policy-তে আপনি অবসরের পর নিশ্চিত রোজগারের সুবিধা পাবেন।

Click Here for More Details LIC Saral Pension Policy(Sales Brochure)

সরল পেনশন যোজনার আরও কিছু তথ্য। 

১লা জুলাই,২০২২ থেকে এই সরল পেনশন যোজনা লঞ্চ করে দেওয়া হয়েছিল। এটি একটি নন-লিঙ্ক সিঙ্গেল প্রিমিয়াম স্কিম, যেখানে আপনারা একবার প্রিমিয়াম জমা করলেই আপনি সারা জীবন পেনশন নিতে পারবেন। যদি স্বামী-স্ত্রী উভয়েই একসাথে এই পেনশন যোজনায় যোগদান করেন তাহলে আরো বেশি সুবিধা পাবেন। বয়স হতে হবে ৪০ বছর থেকে ৮০ বছরের মধ্যে। তাহলেই আপনি এই যোজনায় নিজেকে অন্তর্ভুক্ত করতে পারবেন। অফলাইন এবং অনলাইন- দুই ভাবেই আপনি আবেদন করতে পারবেন। তার পাশাপাশি, এই পেনশন যোজনায় আপনাকে একবার মাত্র প্রিমিয়াম দিতে হবে এবং প্রত্যেক মাসে পলিসিধারকসর্বাধিক ১২,০০০ টাকা করে মাসিক পেনশন (LIC New Policy 2022) পেয়ে যাবেন।

প্ল্যানের গাইডলাইন(LIC Saral Pension Policy) IRDAI-এর পক্ষ থেকে নির্ধারণ করা হয়েছে।

LIC-র ওয়েবসাইট অনুসারে, এই অ্যানুইটি প্ল্যানের গাইডলাইন IRDAI-এর পক্ষ থেকে নির্ধারণ করা হয়েছে। ফলে সব জীবন বীমা সংস্থা এই ধরনের প্ল্যানে একই রকম সুবিধা দিয়ে থাকে। এই পলিসিতে গ্রাহকদের প্রিমিয়াম দেওয়ার জন্য দু'টি বিকল্প সুবিধা দেওয়া হয়। উল্লেখ্য, এই পলিসিতে আপনি বার্ষিক কত টাকা করে বিনিয়োগ করে করবেন, তা প্ল্যানটি ক্রয়ের সময়ই ঠিক করে নেওয়া হয়। আপনি এই প্ল্যানটি অফলাইনের পাশাপাশি www.licindia.in-এর মাধ্যমেও কিনতে পারবেন। বীমা সংস্থা সূত্রে খবর, এককালীন প্রিমিয়াম দিয়ে আপনি এই পলিসিতে প্রতি মাসে 12000 টাকা করে পাবেন। তবে পলিসি হোল্ডার চাইলে মাসিক, ত্রৈমাসিক, ছয় মাস অন্তর অথবা বার্ষিক পেনশন নিতে পারেন। পলিসি হোল্ডার বা নমিনির 60 বছর বয়স হলেই তিনি এই পেনশন পাওয়া শুরু করবেন।

যদি কোনো ব্যাক্তির বয়স ৪২ বছর হয়।

কোন ব্যক্তি ৪২ বছর বয়সে এই প্রকল্পে ৩০ লাখ টাকা নিবেশ করেন তাহলে তিনি প্রতি মাসে ১২,৩৮৮ টাকা পেনশন পেয়ে যাবেন। এই যোজনা অনুযায়ী আপনি পলিসি (LIC New Policy 2022) শুরু হওয়ার ৬ মাসের পর যেকোন সময় লোনও গ্রহণ করতে পারবেন।

LIC Saral Pension Plan-এর অধীনে গ্রাহকরা দুটি বিকল্প পেয়ে থাকেন। সেগুলি হল:

Life Annuity with return of 100% of purchase price-এর ক্ষেত্রে বিনিয়োগকারী জীবিত থাকা পর্যন্ত তাঁকে আজীবন পেনশন দেওয়ার কথা বলা হয়েছে। যদি এই প্ল্যানের মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগে পলিসি হোল্ডারের মৃত্যু হয় তা হলে নমিনি 100 শতাংশ অ্যানুইটি পেয়ে থাকেন।অন্যদিকে, আরেকটি বিকল্পের ক্ষেত্রে দম্পতিরা পেনশন পান। স্বামী এবং স্ত্রীর মৃত্যুর পরে তাঁদের নমিনিরা 100 শতাংশ প্রিমিয়াম ফেরত পান। এই প্রকল্পে বিনিয়োগের ছয় মাস পর থেকে আপনি ঋণ নিতে পারবেন।

আরও পড়ুন : Income from Online-বাড়িতে বেকার বসে না থেকে অনলাইনে দিনে একঘন্টা কাজ করেমাসে 20 হাজার টাকা নিশ্চিত আয় করুন।

WhatsApp Group Join Now
Google News Follow

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles